এটিকে মোহন বাগান বনাম নাসাফ- ম্যাচ প্রিভিউ

0
543
এটিকে মোহন বাগান

বুধবার সন্ধ্যায় এই বছরের ভারতীয় ফুটবলের একটি বিশেষ গুরুত্বপূর্ণ খেলা হতে চলেছে কার্সি শহরে।

এটিকে মোহন বাগান ফের তৈরি এ এফ সি কাপের ইতিহাসে তাদের নাম উজ্জ্বল করে লিখে রাখতে। তাদের বিরুদ্ধে উজবেকিস্তানের এফ সি নাসাফও মরিয়া হয়ে আছে ইন্টার জোনাল সেমি ফাইনাল জয় করে নিতে।

অপর পক্ষের নাসাফের জনপ্রিয়তা কিছু কম নয়। তাদের জয় এ খেলায় প্রত্যাশিত– অন্তনিও লোপেজ হাবাসের দল এই জেনেই মাঠে নামবে। বাগান শুধু বঙ্গবাসীদের নয়, সারা ভারতবাসীর আশা ও প্রত্যাশা বুকে নিয়ে খেলবে।

IFTWC এই নকআউট খেলার প্রিভিউ আপনাদের কাছে প্রদর্শন করার চেষ্টা করেছে।

ভূমিকা

এটিকে মোহন বাগানকে শেষ খেলতে দেখা যায় এ এফ সি কাপের গ্রুপ স্টেজে। সেটি এক মাস আগে হয়েছিল। তাদের এই সদ্য পাওয়া সাফল্যের গ্রুপ স্টেজ অভিযানে দেখা যায় অসংখ্য কাউন্টার ও ভালো ডিফেন্সের কৌশল।

এই সবুজ মেরুন ব্রিগেড বেঙ্গালুরু এফ সি ও মালদ্বীপের মাজিয়া কে ২-০ ও ৩-১ হারায়। বাংলাদেশের বসুন্ধরা কিংস্ কে পরাজিত না করতে পারলেও, তাদের বিরুদ্ধে ১-১ ফলে তারা গ্রুপ জয়ী হয়ে ওঠে।

সন্দেশ ঝিংগন ও তিরির চমৎকার জুটিকে ছাড়াই বাগান নিজেদের ডিফেন্সকে মানিয়ে নিতে পেরেছে। কার্ল মেকহিউ জায়গা করে নিয়েছে সুমিত রথী ও প্রীতম কটালের পাশে। নতুন খেলোয়াড়–দীপক টাংরি, হুগো বুমো, অমরিন্দর সিং আর লিষ্টন কোলাসোও তাদের অসামান্য খেলার জন্য জায়গা পাকা করে নিয়েছে ফার্স্ট টিম এ।

এটিকে মোহন বাগান বনাম নাসাফ- ম্যাচ প্রিভিউ WhatsApp Image 2021 09 21 at 11.00.29 PM 3

এফ সি নসাফকে সেরকম কোনো প্রতিপক্ষের মুখে পড়তে হয়নি। অবশ্য শেষ খেলায় প্রায় হার মানতে মানতে তারা জিতে যায় তুর্কি দল এফ সি আহলের কাছে ৩-২ গোলে। লক্ষ্য রাখার বিষয় নাসাফের গ্রুপ স্টেজ প্রতিযোগিতা, যেখানে তারা ৯টি গোল করে ও প্রতিপক্ষের একটিও গোল তাদের জালে জড়ায়না।
বর্তমানে উজবেকিস্তানের লীগে এফ সি নাসাফ চতুর্থ স্থানে রয়েছে। তাদের ১৮টা খেলায় ২৭টি গোল এর রেকর্ড আছে এই লীগে। খুইসেন নর্চেভ এর পায়ের জাদুতে এসেছে সবথেকে বেশি গোল– লীগে ৮টি ও এ এফ সি কাপ এ ৩টি।

দল সংবাদ

স্টার খেলোয়াড় হুগো বুমো ও দীপক টাংরীর অনুপস্থিতিতেই বাগান খেলতে চলেছে বুধবার সন্ধ্যায়। বুমোকে বাদ দেওয়া হয় চোট পাওয়ার ফলে ও টাংরীকে সাসপেন্ড করা হয় গ্রুপ স্টেজে দুটি হলুদ কার্ড দেখার জন্যে। জোনি কাউকো, উইংব্যাক প্রবীর দাস আর সুসাইরাজ মাইকেল থাকবে স্কোয়াডে। রিকি শাবং কে রেখে তরুণ খেলোয়াড় রভি রানাকে তুলে নেওয়া হয়েছে এ যাত্রায়।

নাসাফের স্কোয়াডে কোনো পরিবর্তন নেই।

এটিকে মোহন বাগান বনাম নাসাফ- ম্যাচ প্রিভিউ WhatsApp Image 2021 09 21 at 10.59.54 PM 1

প্রেডিক্টেড্ লাইনআপ

এফ সি নাসাফ- উমীদ এর্গাশেভ্ (GK), দিলশদ সাইতভ্, উমার এসমুদারভ্ (C), হুসনিদ্দিন আলিকুলভ্, শেরজোদ নাসরুল্লাএভ্, বাখরম আবদুরাখিমভ্, আকমল মজগোভয়, মার্কো স্টানোজেভিচ্, ওয়বেক্ বোজোরভ্, খুইসেন নর্চেভ্, আন্দ্রিযা কালুদেরোভিচ্

এটিকে মোহন বাগান- আমরিন্দর সিং (GK), সুভাশিষ বোস, প্রীতম কটাল, কার্ল মেকহিউ, আশুতোষ মেহতা, মানভির সিং, লেনি রদ্রিগেজ্, জোনি কাউকো, লিষ্টোন কোলাসো, ডেভিড্ উইলিয়ামস্, রয় কৃষ্ণা (C)

মতামত

বাগানকে তাদের রক্ষণভাগে মনযোগ দিয়ে মুখোমুখি হতে হবে এক কঠিনতম চ্যালেঞ্জ এর। হাবাস ও তার দল কাউন্টারের সুযোগের অপেক্ষায় উদগ্রীব হয়ে থাকবে।
মেরিনার্স পজেশন ৫০% মত থাকে। ওদিকে নাসাফের ৬৭% অ্যাভারেজ পজেশন।

নাসাফ যদি সবুজ মেরুনের রক্ষণভাগকে কাটিয়ে নিজেদের প্রথমেই এগিয়ে রাখতে না পারে, হাবাসের দল আক্রমণ করতে দ্বিধা করবেনা।
এক্সট্রা টাইম্ ও পেনাল্টি হওয়ার সম্ভাবনা আছে।

একরাশ আশা নিয়ে তাকিয়ে আছে ভারতবাসী। এটিকে মোহন বাগান যেনো তাদের হার না মানা মনভাব নিয়ে এগিয়ে যেতে পারে।

খেলার তারিখ- ২২শে সেপটেম্বর, ২০২১ (বুধবার)


স্থান- মারকাজি স্টেডিয়াম, কার্শি, উজবেকিস্তান


কি করে দেখবেন- স্টার স্পর্টস নেটওয়ার্ক

Follow our website for the latest updates on Indian Football.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here